বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

যশোরেশ্বরী দেবি মন্দিরে পূজা দিলেন মোদি

যশোরেশ্বরী দেবি মন্দিরে পূজা দিলেন মোদি

স্বদেশ ডেস্ক:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দিনের বাংলাদেশ সফরের দ্বিতীয় দিনে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী দেবি মন্দির পরিদর্শন করছেন নরেন্দ্র মোদি। সেখানে প্রার্থনায় অংশ নিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী। এর আগে কালীদেবির চরণে পূজা করেছেন তিনি।

আজ শনিবার সকাল ৮টা ৪৫ মিনিটে শ্যামনগরের উদ্দেশে হেলিকপ্টারযোগে ঢাকা ছাড়েন নরেন্দ্র মোদি। শ্যামনগরে সাড়ে ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন ও পূজা-অর্চনা শেষে সেখানকার হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

উল্লেখ্য, সাতক্ষীরায় এটি কোনো বিদেশি সরকার প্রধানের প্রথম আগমন। তার আগমনকে কেন্দ্র করে শ্যামনগরে প্রস্তুত করা হয়েছে তিনটি হেলিপ্যাড। গ্রহণ করা হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

শ্যামনগর থেকে বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন মোদি।সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় পৌঁছার আগেই সেখানে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই ভারতের প্রধানমন্ত্রীকে সেখানে স্বাগত জানাবেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সমাধিসৌধ কমপ্লেক্সে নরেন্দ্র মোদি একটি গাছের চারা রোপণ করবেন বলে জানা গেছে।

এরপর সেখান থেকে তিনি যাবেন কাশিয়ানীর ওড়াকান্দিতে। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুরের বাড়িতে শ্রী শ্রী হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা-অর্চনা করবেন। পরে তিনি মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর আবার ঢাকায় ফিরে আসবেন মোদি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877